রোমেলু লুকাকুর কয়েকটি মিস আর বেলজিয়াম চার বছরের কান্না।

বিশ্বকাপ 2022 – ক্রোয়েশিয়া 0-0 বেলজিয়াম: রোমেলু লুকাকু বড় সুযোগ মিস করেছেন বিধায় রবার্তো মার্টিনেজের ‘গোল্ডেন জেনারেশন’ ছিটকে গেছে এবং ক্রোয়েশিয়া শেষ 16-এ পৌঁছেছে
ক্রোয়েশিয়ার সাথে ০-০ ড্রয়ে বেলজিয়াম সাব রোমেলু লুকাকু মিসফায়ার হিসাবে ম্যাচ রিপোর্ট; 2018 রানার আপ গ্রুপ এফ বিজয়ী মরক্কোর সাথে শেষ 16-এ, কিন্তু রবার্তো মার্টিনেজের দল তৃতীয় স্থান অর্জন করে বাড়ি পাঠিয়েছে

রোমেলু লুকাকু একটি পোস্টে শুট করেছিলেন এবং বেলজিয়ামের ‘গোল্ডেন জেনারেশন’ বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় বেশ কয়েকটি সুযোগ মিস করেছিলেন, ক্রোয়েশিয়ার সাথে তাদের 0-0 ড্র করে গ্রুপ F বিজয়ী মরক্কোর সাথে 2018 সালের রানার্সআপকে শেষ 16-এ পাঠানো হয়েছিল।

রবার্তো মার্টিনেজের দল চার বছর আগে তৃতীয় স্থান অর্জন করেছিল এবং সম্প্রতি অবধি বিশ্ব র‌্যাঙ্কিংয়ে নেতৃত্ব দিয়েছিল কিন্তু কাতারে তার বয়সী স্কোয়াড গতির বাইরে ছিল এবং দ্বিতীয়ার্ধে উন্নতি হওয়া সত্ত্বেও লুকাকুকে সিরিজের ওপেনিংয়ে নেতৃত্ব দেওয়া সত্ত্বেও তারা আসতে পারেনি। কানাডার বিরুদ্ধে মরক্কোর জয়ের কারণে তাদের যে জয়ের প্রয়োজন ছিল তা নিয়ে।
হাফ টাইম সাব লুকাকু পোস্টের ভেতরের দিকে শট করেন যখন গোল ফাঁকা ছিল, কেভিন ডি ব্রুইনের ক্রস থেকে হেড করে, খুব কাছ থেকে চওড়া ফ্লিক করেন, ছয় গজ বক্সের ভেতর থেকে বলটি গোলরক্ষকের কাছে ঠেকিয়ে দেন এবং পরাজিত হন। একই দূরত্ব থেকে জোসকো গ্যাভারদিওলের একটি আলগা বল।

পুরো সময়ে, বেলজিয়ামের রেকর্ড স্কোরার কোচ থিয়েরি হেনরির বাহুতে ভেঙে পড়েন এবং তারপরে হতাশার মধ্যে ডাগআউট থেকে একটি প্যানেলকে ঘুষি মেরেছিলেন – কিন্তু তার সতীর্থরা আবারও নিজেদের সমপর্যায়ের নীচে ছিল, শুধুমাত্র একটি অত্যন্ত আঁটসাঁট – এবং পর্যালোচনা করেছিল – অফসাইড কলে ক্রোয়েশিয়াকে পেনাল্টি নাকচ করে শুরুর ৪৫ এবং থিবাউট কোর্তোয়া দ্বিতীয় পিরিয়ডে কাজ করে।
তাদের আগের গ্রুপ খেলায় মরক্কোর কাছে ২-০ ব্যবধানে পরাজিত হওয়ার পর বেলজিয়াম টিম অস্থিরতা নিয়ে জল্পনা-কল্পনার মধ্যে, কোচ মার্টিনেজ অধিনায়ক ইডেন হ্যাজার্ডকে বাদ দিয়েছিলেন কিন্তু এই গ্রুপ পর্বে দলের একক গোলে কোনো যোগ হয়নি।
এই টুর্নামেন্টে তাদের 26 জনের মধ্যে 15 জন খেলোয়াড় 29 বা তার বেশি বয়সী, বেলজিয়ান ফুটবলারদের এই প্রতিভাধর দলটি হয়তো তাদের রৌপ্যপাত্রে হাত দেওয়ার মুহূর্তটি মিস করেছে।
ক্রোয়েশিয়াকে নিজেদের যথেষ্ট উন্নতি করতে হবে যদি তারা রাশিয়ায় ফাইনালে তাদের দৌড় প্রতিলিপি করতে চায় তবে তারা অন্তত এখনও মিশ্রণে রয়েছে, গ্রুপ ই এর বিজয়ীর সাথে শেষ-16 টাই, যেখানে স্পেন এগিয়ে রয়েছে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Shopping cart0
There are no products in the cart!
Continue shopping
0